১৫ এপ্রিল ২০২৫, মঙ্গলবার, ১ বৈশাখ ১৪৩২ বঙ্গাব্দ

IPL প্রতি ৫ সেকেন্ডে বিজ্ঞাপনের দর ১১ লক্ষ টাকা

ইমামা খাতুন
  • আপডেট : ২০ মার্চ ২০২৫, বৃহস্পতিবার
  • / 85

পুবের কলম প্রতিবেদক: সদ্য শেষ হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত শিরোপা জেতায় এবারের আইপিএলের (IPL) হাইপ আগের চেয়ে কয়েক গুণ বেড়ে গিয়েছে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা ভারতীয় ক্রিকেটারদের এক ঝলক দেখতে আইপিএলের (IPL) টিকিট নিয়ে এরই মধ্যে কাড়াকাড়ি শুরু হয়েছে। চলতি এপ্রিল মাসের ২২ তারিখে বসতে চলেছে আইপিএলের আসর।

আরও পড়ুন: ট্রাম্পের নির্দেশেই নতুন করে গাজায় হামলা ইসরাইলের: জানাল হোয়াইট হাউস

আর সেটা মাথায় রেখে এবারের আইপিএলের (IPL) মাঝে বিজ্ঞাপনের দর অনেকটাই বাড়িয়ে দিল সম্প্রচারকারী সংস্থা। গত বছরে সম্প্রচারকারী সংস্থা ১০ সেকেন্ডের স্লটের জন্য নিত ১৬.৪ লক্ষ টাকা। এবারে সেটা বেড়ে হয়েছে ৫ সেকেন্ডে ১১ লক্ষ টাকা। এর আগে ২০১৮-২০২২ সালের জন্য আইপিএলের (IPL) টিভি ও ডিজিটাল স্বত্ব বিক্রি হয়েছিল ১৬ হাজার কোটি টাকায়। ২০২৩-২০২৭ সালের জন্য সেই স্বত্ব বিক্রির টাকা বেড়ে বোর্ড পেয়েছে ৪৮,৩৯০ কোটি টাকা। পাঁচ বছরের ডিজিটাল স্বত্ব ভায়াকম ১৮ কিনেছিল ২৩,৭৫৮ কোটি টাকায়। এবং ডিজনি স্টার টিভি স্বত্ব রেখে দিতে পেরেছে ২৩,৫৭৫ কোটি টাকায়। শুধু ব্রডকাস্ট স্বত্বই নয়, আরও নানা উপায়ে টাকা কামাচ্ছে আইপিএল। লিগের টাইটেল স্পনসরশিপ তো আছেই। এবার বিজ্ঞাপনের দর বাড়িয়ে রেকর্ড গড়তে চলেছে তারা।

Copyright © Puber Kalom All rights reserved.| Developed by eTech Builder

IPL প্রতি ৫ সেকেন্ডে বিজ্ঞাপনের দর ১১ লক্ষ টাকা

আপডেট : ২০ মার্চ ২০২৫, বৃহস্পতিবার

পুবের কলম প্রতিবেদক: সদ্য শেষ হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত শিরোপা জেতায় এবারের আইপিএলের (IPL) হাইপ আগের চেয়ে কয়েক গুণ বেড়ে গিয়েছে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা ভারতীয় ক্রিকেটারদের এক ঝলক দেখতে আইপিএলের (IPL) টিকিট নিয়ে এরই মধ্যে কাড়াকাড়ি শুরু হয়েছে। চলতি এপ্রিল মাসের ২২ তারিখে বসতে চলেছে আইপিএলের আসর।

আরও পড়ুন: ট্রাম্পের নির্দেশেই নতুন করে গাজায় হামলা ইসরাইলের: জানাল হোয়াইট হাউস

আর সেটা মাথায় রেখে এবারের আইপিএলের (IPL) মাঝে বিজ্ঞাপনের দর অনেকটাই বাড়িয়ে দিল সম্প্রচারকারী সংস্থা। গত বছরে সম্প্রচারকারী সংস্থা ১০ সেকেন্ডের স্লটের জন্য নিত ১৬.৪ লক্ষ টাকা। এবারে সেটা বেড়ে হয়েছে ৫ সেকেন্ডে ১১ লক্ষ টাকা। এর আগে ২০১৮-২০২২ সালের জন্য আইপিএলের (IPL) টিভি ও ডিজিটাল স্বত্ব বিক্রি হয়েছিল ১৬ হাজার কোটি টাকায়। ২০২৩-২০২৭ সালের জন্য সেই স্বত্ব বিক্রির টাকা বেড়ে বোর্ড পেয়েছে ৪৮,৩৯০ কোটি টাকা। পাঁচ বছরের ডিজিটাল স্বত্ব ভায়াকম ১৮ কিনেছিল ২৩,৭৫৮ কোটি টাকায়। এবং ডিজনি স্টার টিভি স্বত্ব রেখে দিতে পেরেছে ২৩,৫৭৫ কোটি টাকায়। শুধু ব্রডকাস্ট স্বত্বই নয়, আরও নানা উপায়ে টাকা কামাচ্ছে আইপিএল। লিগের টাইটেল স্পনসরশিপ তো আছেই। এবার বিজ্ঞাপনের দর বাড়িয়ে রেকর্ড গড়তে চলেছে তারা।